1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

উজবেক উপপ্রধানমন্ত্রী ঢাকায়

  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ জুলাই, ২০২২
  • ১৪৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: দুই দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন উজবেকিস্তানের উপপ্রধানমন্ত্রী জামসেদ খোদজায়েভ। ৩৯ সদস্যের একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল নিয়ে আজ শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এসে পৌঁছান তিনি।

জামসেদ খোদজায়েভের এ সফরে দুই দেশের মধ্যে সরাসরি বিমান চলাচল, দ্বৈত কর পরিহার, কূটনৈতিক ও অফিশিয়াল পাসপোর্টধারীদের ভিসা অব্যাহতি চুক্তি, এলসি জটিলতা নিরসনে বাংলাদেশ ব্যাংক ও উজবেক কেন্দ্রীয় ব্যাংকের মধ্যে চুক্তি সম্পাদনের বিষয়ে স্মারক সই ও সমঝোতা হওয়ার কথা রয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় ও তাসখন্দ বাংলাদেশ দূতাবাস সূত্র জানায়, উজবেক উপপ্রধানমন্ত্রী ও প্রতিনিধিদল সফরের শুরুতে সকাল সাড়ে ১০টায় হোটেল ইন্টার কন্টিনেন্টালে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে বৈঠক করেন। এরপর একই হোটেলে ইন্টার গভর্মেন্টাল কমিশন মিটিং অন ট্রেড অ্যান্ড ইকোনমিক কো-অপারেশনে অংশ নেবেন।

দুপুর ১২টার দিকে প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের সঙ্গে এবং দুপুর ৩টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে পৃথক বৈঠকে মিলিত হবেন তিনি। একই দিন বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে উজবেক উপপ্রধানমন্ত্রীর।

তাসখন্দে বাংলাদেশ রাষ্ট্রদূত জাহাঙ্গীর আলম বলেন, উজবেক উপপ্রধানমন্ত্রীর নেতৃত্বে ৩৯ সদস্যবিশিষ্ট একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল নিয়ে ঢাকা সফর একটি ঐতিহাসিক ও বড় সফর।

তিনি জানান, এ সফরে দুই দেশের মধ্যে সরাসরি বিমান চলাচল, দ্বৈত কর পরিহার, কূটনৈতিক ও অফিশিয়াল পাসপোর্টধারীদের ভিসা অব্যাহতি চুক্তি, এলসি জটিলতা নিরসনে বাংলাদেশ ব্যাংক ও উজবেক কেন্দ্রীয় ব্যাংকের মধ্যে চুক্তি সম্পাদনের বিষয়ে উভয় পক্ষ আলোচনা করে পরবর্তী সময়ে সমঝোতা স্মারক সইয়ের বিষয়টি চূড়ান্ত করবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..